banner
পণ্য বিভাগ
যোগাযোগ করুন
  • টেলিফোন: প্লাস 86-539-2655377
  • মব: প্লাস 8618753996115
  • ইমেইল:sales1@tstoptools.com
    sales2@tstoptools.com
    sales3@tstoptools.com
  • যোগ করুন: Linyi অর্থনৈতিক এবং প্রযুক্তিগত উন্নয়ন জেলা, Shandong, চীন

পাওয়ার টুলের নিরাপদ অপারেশন

Feb 19, 2022

1. মোবাইল বৈদ্যুতিক মেশিনের একক-ফেজ পাওয়ার কর্ড এবং হাতে থাকা পাওয়ার টুলগুলিকে অবশ্যই তিনটি-কোর নরম রাবার তার এবং তিনটি-ফেজ পাওয়ার কর্ড ব্যবহার করতে হবে চারটি-কোর রাবার তার ব্যবহার করতে হবে; ওয়্যারিং করার সময়, তারের খাপটি সরঞ্জামের জংশন বক্সে ঢোকানো উচিত এবং ইনস্টল করা উচিত। স্থির করা

2. পাওয়ার টুল ব্যবহার করার আগে নিম্নলিখিত আইটেমগুলি পরীক্ষা করুন:

(1) শেল এবং হ্যান্ডেল কোন ফাটল বা ক্ষতি নেই;

(2) প্রতিরক্ষামূলক গ্রাউন্ডিং তার বা নিরপেক্ষ তারের সংযোগ সঠিক এবং দৃঢ়;

(3) তারের বা কর্ড ভাল অবস্থায় আছে;

(4) প্লাগ ভাল অবস্থায় আছে;

(5) সুইচ ক্রিয়া স্বাভাবিক, নমনীয় এবং ত্রুটিমুক্ত;

(6) বৈদ্যুতিক সুরক্ষা ডিভাইস ভাল অবস্থায় আছে;

(7) যান্ত্রিক প্রতিরক্ষামূলক ডিভাইস ভাল অবস্থায় আছে;

(8) ঘূর্ণন অংশ নমনীয়.

3. পাওয়ার টুলের ইনসুলেশন রেজিস্ট্যান্স একটি 500V megohmmeter দিয়ে নিয়মিত পরিমাপ করা উচিত। লাইভ পার্টস এবং কেসিং এর মধ্যে ইনসুলেশন রেজিস্ট্যান্স 2MΩ এ না পৌঁছালে, রক্ষণাবেক্ষণ করা আবশ্যক।

4. পাওয়ার টুলের বৈদ্যুতিক অংশ মেরামত করার পরে, নিরোধক প্রতিরোধের পরিমাপ এবং ভোল্টেজ পরীক্ষা সহ্য করতে হবে। পরীক্ষার ভোল্টেজ হল 380V এবং পরীক্ষার সময় হল 1 মিনিট।

5. বৈদ্যুতিক যন্ত্রপাতি এবং সরঞ্জাম সংযোগকারী বৈদ্যুতিক সার্কিট পৃথক সুইচ বা সকেট দিয়ে সজ্জিত করা উচিত, এবং একটি ফুটো বর্তমান অ্যাকশন প্রটেক্টর ইনস্টল করা উচিত, এবং ধাতব শেল গ্রাউন্ড করা উচিত; এক গেটে একাধিক ডিভাইস সংযুক্ত করা কঠোরভাবে নিষিদ্ধ।

6. বর্তমান-টাইপ লিকেজ প্রোটেক্টরের রেট করা লিকেজ অপারেটিং কারেন্ট 30mA-এর বেশি হবে না এবং অপারেটিং সময় 0.1 সেকেন্ডের বেশি হবে না; ভোল্টেজের রেট করা লিকেজ অপারেটিং ভোল্টেজ-টাইপ লিকেজ প্রোটেক্টর 36V এর বেশি হবে না।

7. বৈদ্যুতিক যন্ত্রের অপারেশন সুইচটি অপারেটরের নাগালের মধ্যে স্থাপন করা উচিত। বিশ্রামের সময় হঠাৎ বিদ্যুৎ বিপর্যয় দেখা দিলে, কাজ বন্ধ করুন বা কাজ বন্ধ করুন, পাওয়ার সাইডের সুইচটি কেটে দিতে হবে।

8. একটি পোর্টেবল বা মোবাইল পাওয়ার টুল ব্যবহার করার সময়, আপনাকে অবশ্যই অন্তরক গ্লাভস পরতে হবে বা একটি অন্তরক প্যাডে দাঁড়াতে হবে; টুলটি সরানোর সময়, তারের বা টুলের ঘূর্ণায়মান অংশটি ধরে রাখবেন না।

9. ক্লাস III ইনসুলেটেড পাওয়ার টুলস ব্যবহার করার সময় ভিজা বা অ্যাসিডযুক্ত সাইট এবং ধাতব পাত্রে-, নির্ভরযোগ্য নিরোধক ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক এবং তাদের নিরীক্ষণের জন্য বিশেষ কর্মী স্থাপন করা উচিত। পাওয়ার সরঞ্জামগুলির সুইচগুলি অভিভাবকদের নাগালের মধ্যে থাকা উচিত।

10. চৌম্বক চক বৈদ্যুতিক ড্রিলের ডিস্ক প্লেন সমতল, পরিষ্কার এবং মরিচা মুক্ত হওয়া উচিত। সাইড ড্রিলিং বা ঊর্ধ্বমুখী ড্রিলিং করার সময়, পাওয়ার ব্যর্থতার পরে ড্রিলের বডি যাতে পড়ে যাওয়া না হয় তার জন্য ব্যবস্থা নেওয়া উচিত।

11. একটি বৈদ্যুতিক রেঞ্চ ব্যবহার করার সময়, কাউন্টার টর্ক ফুলক্রাম দৃঢ়ভাবে সুরক্ষিত করা উচিত এবং শুরু করার আগে বাদামটি বেঁধে রাখা উচিত।


সম্পর্কিত সংবাদ

সংশ্লিষ্ট পণ্য